সাকিব ফিরেছেন, এবারও নেই তামিম

0
18

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হয়েছে। খুব বেশি দিন বিশ্রামের সময় পাচ্ছেন না জাতীয় দলের ক্রিকেটাররা। আর কদিন বাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের লড়াইয়ে নেমে পড়তে হচ্ছে তাঁদের। ক্যারিবীয়দের বিপক্ষে এই সিরিজের জন্য বাংলাদেশ টেস্ট দল ঘোষণা করা হয়েছে। চোট কাটিয়ে এই দলে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাদ পেড়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দলে থাকা চার ক্রিকেটার। তাঁরা হলেন ওপেনার লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার আবু জায়েদ রাহি। তবে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় এই দলে জায়গা পাননি ওপেনার তামিম ইকবালও।

অনেদিন পর টেস্ট দলে ফিরেছেন সৌম্য সরকার। গত বছর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই বাঁহাত ব্যাটসম্যান।

আর নতুন মুখ হিসেবে দলে ডাক পেয়েছেন তরুণ স্পিনার নঈম হাসান। অনূর্ধ্ব-১৯ দলে দলে খেলা এই ক্রিকেটার এখন পর্যন্ত ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে বল হাতে বেশ উজ্জ্বলতা ছড়িয়েছেন। তাই নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন তিনি।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও নাঈম হাসান।

 

sourse:ntvbd.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here