বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিলেন চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ফেরদৌস

0
55

চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ফেরদৌস। এবার বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করার কথা জানালেন তিনি। তবে তা বাস্তবে নয়, চলচ্চিত্রে।

নারী ক্রিকেটার জাহানারা-শুকতারাদের জীবন-সংগ্রাম নিয়ে চলচ্চিত্র নির্মাণ হলে তাতে কাজ করতে আগ্রহী ফেরদৌস। সম্প্রতি তিনি নিজেই এ কথা গণমাধ্যমে জানিয়েছেন।

ফেরদৌস বলেন, ‘আমার খুব ইচ্ছা আছে বাংলাদেশের মেয়েদের ক্রিকেট টিম নিয়ে একটি সিনেমা করার। অবশ্য এর পেছনে কয়েকটা কারণও আছে। প্রথমত আমি ক্রিকেটার চরিত্রে চাইলেই এখন সিনেমা করতে পারবো না, কারণ আমার ওই বয়স আর নেই। আর সেটি করতে গেলে আমার জন্য অনেক বেশি টাফ হয়ে যাবে।

দ্বিতীয়ত, এই মেয়েদের জীবন সংগ্রামের গল্প আমি খুব কাছ থেকে শুনেছি। বিটিভিসহ বেশ কয়েকটি চ্যানেলে আমি অনেকবার তাদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা হয়েছে। আমি যে গল্পগুলো শুনেছি তা আমাকে ছুঁয়ে গেছে। ওরা একেকজন ফাইটার। এতো যুদ্ধের পরও তারা বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে ঠিকই জিতিয়ে নিয়ে এসেছে। তো আমার কাছে মনে হয় ওদের জন্য ডেডিকেশন দিয়ে হলেও একটি সিনেমা আমাদের বানানো উচিত,’ যোগ করেন তিনি।

ফেরদৌস আরও বলেন,‘বিশেষ করে এই এগারোটা মেয়ের ক্রিকেট জীবন নিয়ে একটা স্টোরি এবং তাদের কোচ হিসেবে যদি আমি কাজ করতে পারি সেটি আমার জন্য হতে পারে দারুণ কিছু। এ ব্যাপারে যে কেউ এগিয়ে আসতে পারেন, আমি সবসময় তৈরি।’

ফেরদৌসের অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত নায়ক সালমান শাহ এর অসমাপ্ত কাজ বুকের ভিতর আগুন। এটির পরিচালক ছিলেন ছটকু আহমেদ। পাশাপাশি তিনি কলকাতার চলচ্চিত্রে অভিনয় করছেন নিয়মিত। মিট্টি নামে একটি বলিউড এর চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। ১৯৯৮ সালে তিনি খ্যাতিমান চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত হঠাৎ বৃষ্টি ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here