নিজের অভিষেক রাঙাচ্ছেন সাদমান

0
52

বাংলাদেশের টেস্ট দলে নিজের অন্তর্ভূক্তির যথার্থতা প্রমাণ করছেন ওপেনার সাদমান ইসলাম। অভিষেক রাঙিয়ে তুলে নিয়েছেন ফিফটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজে বাংলাদেশ দলে প্রথমে জায়গা হয়নি এই বাঁ হাতি ব্যাটসম্যানের। কিন্তু পরে বিশেষ বিবেচনায় দলে নেওয়া হয় তাঁকে। চট্টগ্রামে অভিষেক হয়নি। কিন্তু মিরপুরে সাদমান হাসি ফোটালেন নির্বাচকদের মুখে।

এই প্রতিবেদন লেখার সময় সাদমান ৬০ রানে অপরাজিত। ১৬৫ বলে ধীরস্থির এই ইনিংস মুগ্ধ করতেই পারে সবাইকে। বাংলাদেশের টেস্ট ক্যাপটা ‘সস্তা’ হয়ে যাচ্ছে কিনা—গত কয়েক টেস্টে অভিষিক্ত ক্রিকেটারদের পারফরম্যান্সের কারণে যে শঙ্কাটা চাউর হয়েছে সাদমানের ব্যাটিং সেটিকে কিছুটা হলেও দূর হবে।
মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েছেন সাদমান। মধ্যাহ্ন বিরতির আগে মুমিনুলের ফেরাটা যে ধাক্কা দিয়েছিল, এই জুটি সেই ধাক্কা সামলে এগিয়ে চলেছে। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ১২৮। মিঠুন অপরাজিত আছেন ২০ রানে।
মধ্যাহ্ন বিরতির ঠিক আগে দিয়ে আউট হয়ে যান ভালো খেলে নিজের ইনিংসের ভিত গড়ে ফেলা মুমিনুল হক। কেমার রোচের বলটি তিনি খেলতে গেলেন এমনভাবে যেন টি-টোয়েন্টি খেলছেন। তিনি আউট হন ২৯ রানে। লং অনে তাঁর সহজ ক্যাচটি নেন রোস্টন চেজ। বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৮৭।
সকালে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা কিন্তু ভালোই হয়েছিল। ৪২ রান আগে সৌম্য সরকার আর সাদমান ইসলামের ওপেনিং জুটিতে। বিরতির ঠিক আগে দিয়ে যেমন বাংলাদেশের ব্যাটসম্যানদের আউট হওয়ার প্রবণতা দেখা দেয়, ঠিক সেভাবেই ব্যক্তিগত ১৯ রানে পানি পানের বিরতির আগে চেজের বলে স্লিপে শাই হোপকে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য।

 

সুত্র:প্রথম আলো অনলাইন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here