দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন সোহানী হোসেন

0
37

চলচ্চিত্রে জেমসের গাওয়া সর্বশেষ গানটি ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ‘সত্তা’ ছবির এই গানে পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান। বাপ্পা মজুমদারের সুর ও সংগীতের এই গানটি লিখেছেন সোহানী হোসেন। গানটির জন্য দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮ ’-তে সেরা গীতিকারের সম্মাননা পেয়েছেন সোহানী।

দুবাই থেকে আজ শনিবার প্রথম আলোকে খবরটি জানিয়েছেন ‘সত্তা’ ছবির পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

গেল বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমা। এই ছবিতে অন্যরূপের এক শাকিব খানকে দেখেন দর্শকেরা। আর এই ছবিরই তুমুল জনপ্রিয় একটি গান জেমসের গাওয়া ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ইউটিউবেও গানটির ভিউ কোটি ছাড়িয়েছে। আর এই গানের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কারের গত আসরে সেরা গায়কের সম্মাননা অর্জন করেছিলেন জেমস।

‘তোর প্রেমেতে অন্ধ হলাম’ গানে ‘মেরিল-প্রথম আলো ২০১৭ পুরস্কার’ এ সেরা গায়ক জেমসের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অ্যান্ড্রু কিশোর, পাশে অদিতি মহসিন। ছবি: প্রথম আলোতোর প্রেমেতে অন্ধ হলাম’ গানে ‘মেরিল-প্রথম আলো ২০১৭ পুরস্কার’ এ সেরা গায়ক জেমসের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অ্যান্ড্রু কিশোর, পাশে অদিতি মহসিন।

কল্লোল প্রথম আলোকে বলেন, ‘শাকিব খানকে নিয়ে আমি একেবারেই অন্য ধরনের একটি সিনেমা বানানোর চেষ্টা করেছিলাম। দর্শকেরা ছবিটি পছন্দও করেছে। এই ছবির গানগুলো ছবি মুক্তির আগে মানুষের মুখে মুখে পৌঁছে যায়। আর এখন তো দেশের বাইরে এসেও ছবিটির গানের জন্য সম্মানিত হলেন গীতিকার সোহানী হোসেন। একজন পরিচালক হিসেবে এটা আমার জন্য বিশাল গৌরবের ব্যাপার।’

‘দুই বাংলার সুরের মহামিলন-এ ভাসবে আলোর শহর’-এই স্লোগানে গতকাল শুক্রবার রাতে দুবাইয়ে বসে ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮ ’-এর আসর। যেখানে উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা। আর এখানেই সোহানী হোসেনের হাতে সেরা গীতিকারের পুরস্কার তুলে দেন আয়োজকেরা। মীরাক্কেল খ্যাত মীরের উপস্থাপনায় দুবাইয়ে অনুষ্ঠিত সংগীতের এই বিশাল উৎসবে আজীবন সম্মাননা জানানো হয় কিংবদন্তি সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কে। পুরস্কার প্রদান ও সম্মাননা জানানোর পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা। অনুষ্ঠানটি বাংলাদেশের সদ্যপ্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করা হয়।

 

sourse:prothomalo.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here