রাখীর বিরুদ্ধে ১০ কোটির মানহানি মামলা।

0
45

হ্যাশট্যাগ মি টু’–ঝড় থামার কোনো লক্ষণ নেই। এই ঝড় যাঁর হাত ধরে বলিউডের বুকে আছড়ে পড়েছে, তিনি তনুশ্রী দত্ত। বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে তিনি যৌন হেনস্তার অভিযোগ করেছেন। এরপর বলিউড থেকে অনেকের সমর্থন পেয়েছেন। আবার কেউ কেউ তাঁকে আক্রমণ করতে ছাড়েননি। এই তালিকায় আছেন বিটাউনের ‘বিতর্কিত নায়িকা’ রাখী সাওয়ান্ত। নানা পাটেকারকে নিয়ে তনুশ্রীর অভিযোগের পর রাখী লম্বা-চওড়া বক্তব্য দেন। এমনকি তনুশ্রীকে মাদকাসক্ত বলেও দাবি করেন। রাখীর এ মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে তনুশ্রী কড়া পদক্ষেপ নিয়েছেন। রাখীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন।

নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের পর তনুশ্রীর পাশে অনেক বলিউড তারকা দাঁড়ান। তবে রাখী সাওয়ান্ত নানা তির্যক মন্তব্য করেন। রাখীর এই আপত্তিকর মন্তব্যের কারণে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তনুশ্রী। শুধু তা-ই নয়, রাখীর কাছ থেকে ১০ কোটি রুপি দাবি করেছেন তনুশ্রী।

রাখী সাওয়ান্তরাখী সাওয়ান্ত

যৌন হেনস্তার অভিযোগ মিথ্যা প্রমাণ করার জন্য রাখী সাওয়ান্ত তখন বলেন, ‘তনুশ্রী মাদক সেবন করে নিজের ভ্যানে পড়ে ছিল। একাধিকবার ডাকাডাকির পরও দরজা খোলেনি। গণেশ আচার্য ও নানা পাটেকার আমাকে ফোন করে ডেকে পাঠান। তাঁদের কথামতো আমি তনুশ্রীর পরিবর্তে আইটেম ড্যান্স করি। তনুশ্রী কিছুটা অংশ শুট করে নিজের ভ্যানে গিয়ে দরজা বন্ধ করেছিল। পরে আমি ওর মেকআপ আর্টিস্ট আর হেয়ার ড্রেসারের কাছ থেকে আসল কারণ জানতে পারি। তনুশ্রী ড্রাগের নেশায় আচ্ছন্ন হয়ে পড়েছিল। চার ঘণ্টা পর তাঁর নেশার ঘোর কাটে।’

তনুশ্রীর উদ্দেশে রাখী সাওয়ান্ত বলেন, ‘এখন বুঝতে পারছি, তুমি (তনুশ্রী) এই নাটক আমেরিকার গ্রিন কার্ড আর ভিসার জন্য করেছ। কানাডাতে তোমার বয়ফ্রেন্ড আছে। তুমি সারা জীবনের জন্য আমেরিকায় থাকতে চাও।’

তনুশ্রী দত্ততনুশ্রী দত্ত

১০ বছর আগের এক ক্ষত নিয়ে দেশে ফিরেছেন বলিউডের একসময়ের তারকা ও সাবেক ভারত সুন্দরী তনুশ্রী দত্ত। ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে তনুশ্রী দত্ত যৌন হয়রানির শিকার হন। তনুশ্রীর অভিযোগ, তাঁকে যৌন হেনস্তা করেছিলেন নানা পাটেকার। তিনি চলে আসার পর তাঁর জায়গায় কাজ করার জন্য রাখী সাওয়ান্তকে ডাকা হয়। যৌন হেনস্তা নিয়ে বলিউডের জল ক্রমেই ঘোলা হচ্ছে। একের পর এক নির্যাতিত তাঁদের সঙ্গে হওয়া অন্যায়ের প্রতিবাদে সরব হয়েছেন।

 

source:prothomalo.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here