ভারতের এক হামলার জবাবে দশটি হামলা করবে পাকিস্তান

0
86

ভারতের একটি সার্জিক্যাল হামলার জবাবে পাকিস্তান দশটি সার্জিক্যাল হামলা চালাবে বলে হুঁশিয়ার করা হয়েছে। শনিবার লন্ডনে পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর হুঁশিয়ারি দেন।

রোববার এনডিটিভি জানিয়েছে, পাকিস্তান সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সফর সঙ্গী হয়ে লন্ডনে আছেন আসিফ গফুর। তিনি বলেন, যদি ভারত পাকিস্তানের অভ্যন্তরে একটি সার্জিক্যাল হামলা করে, তবে দশটি হামলা করে তাঁর জবাব দেবে পাকিস্তান। আমাদের বিরুদ্ধে যারা এমন দুর্ভাগ্যজনক সাহস দেখানোর চিন্তা করে, তাঁদের পাকিস্তানের সক্ষমতার বিষয়ে সন্দেহ করা উচিত নয়।

সম্প্রতি রাশিয়ার সঙ্গে ভারতের ‘এস-৪০০ ট্রায়াম্ফ’ চুক্তি সম্পন্ন হয়, পক্ষান্তরে চীনের কাছ থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৪৮টি সামরিক ড্রোন কেনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। এ নিয়ে দুদেশের মধ্যে যখন ভেতরে-ভেতরে উত্তেজনা দানা বাঁধছে। ঠিক তখনই নিজেদের সামরিক শক্তি জানান দিতেই পাকিস্তান এমন হুংকার দিল বলে মনে করা হচ্ছে।

আসিফ গফুর বলেন, ‘সেনাবাহিনী পাকিস্তানে গণতন্ত্র আরও সুসংহত করতে চেয়েছে। ফলে গত জুলাই মাসে অনুষ্ঠিত সাধারণ নির্বাচন দেশটির ইতিহাসে সবচেয়ে স্বচ্ছ হয়েছে। এরপরও যদি কারও কাছে অনিয়মের প্রমাণ থাকে, তবে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদমাধ্যমের ওপর বিধিনিষেধ আরোপের বিষয় প্রত্যাখ্যান করে আসিফ গফুর বলেন, দেশে পরিপূর্ণ মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। তিনি বলেন, পাকিস্তানে খারাপের চেয়ে আরও বেশি ভালো উন্নয়ন দৃশ্যমান। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এসব ভালো বিষয় বড় করে তুলে ধরা উচিত।

source:prothomalo.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here