সাকিব কেন খেলছেন না?

0
104
সাকিব খেলতে পারছেন না সেমিফাইনালে রূপ নেওয়া পাকিস্তানের বিপক্ষে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচটি। কেন খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার?

সাকিবের আঙুলে চোট, খবরটা নতুন নয়। জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সেই যে চোট পেয়েছিলেন, সেটি নিয়ে তিনি গত মার্চে নিদাহাস ট্রফি খেলেছেন। এপ্রিল-মে মাসে আইপিএল খেলেছেন। গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রতিটি ম্যাচ খেলেছেন। খেলেছেন এবারের এশিয়া কাপে নিজেদের টানা চারটি ম্যাচ। অথচ সাকিব খেলতে পারছেন না সেমিফাইনালে রূপ নেওয়া পাকিস্তানের বিপক্ষে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচটি। কেন খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার?

টস করার সময় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, ‘আমাদের বড় ক্ষতি, সাকিব আজ খেলছে না। আঙুলে চোট।’ সাকিবকে নিয়ে সংশয় দেখা যায় কালই। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর তাঁর ব্যথাটা বেড়ে যায় অনেক। তবুও টিম ম্যানেজমেন্ট অপেক্ষা করেছে আজ দুপুর পর্যন্ত। অবস্থার না উন্নতি না হওয়ায় সাকিবের পক্ষে আর সম্ভব হয়নি পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা খেলা।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফেরার পরই সাকিব জানিয়েছিলেন, এশিয়া কাপের আগে আঙুলের অস্ত্রোপচারটা সারতে চান। কিন্তু বিসিবি চেয়েছে, বাঁহাতি অলরাউন্ডার যেন এশিয়া কাপের পর সুবিধাজনক সময়ে অস্ত্রোপচারটা করান। টুর্নামেন্টের আগে সাকিবের ফিটনেস নিয়েও কম বিতর্ক হয়নি। সব বিতর্কের অবসান ঘটিয়ে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক খেলেছেন এশিয়া কাপের চারটি ম্যাচ। বোলিংয়ে ভালো করলেও ব্যাটিংয়ে অবশ্য খুব একটা আলো ছড়াতে পারেননি। সাকিব অনেক বারবারই জানিয়েছেন আঙুলের চোটে বোলিং করতে সমস্যা না হলেও অস্বচ্ছন্দ বোধ করছেন ব্যাটিংয়ে। পুরোপুরি ফিট না বলেই হয়তো ব্যাটিংটা প্রত্যাশা অনুযায়ী ভালো করতে পারেননি।

পারফরম্যান্স যেমনই হোক, সাকিব একাদশে থাকা মানে দলের আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে যাওয়া। আজ বাংলাদেশের দুর্ভাগ্য, মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে কিনা তিনি নেই!

source:prothomalo.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here