পাকিস্তানে আত্মঘাতী হামলায় ইমরানের দলের প্রার্থী নিহত

0
73

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ইমরানের দলের প্রার্থী নিহত

ডেরা ইসমাইল খাঁ’র কুলাচিতে রোববার সকালে এ ঘটনা ঘটে। গান্দাপুর বাড়ি থেকে বেরিয়ে একটি নির্বাচনী সভায় যোগ দিতে যাওয়ার সময় তার গাড়ির ওপর হামলা হয় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

হামলায় আহত হয়েছে আরো কমপক্ষে চারজন। এদের মধ্যে দুইজন পুলিশ গার্ড এবং গান্দাপুরের গাড়িচালকও আছেন। তাদের অবস্থা গুরুতর।

বিস্ফোরণে গান্দাপুরও আহত হয়েছিলেন। তাকে প্রথমে জেলার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে নেওয়া হয় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। পরে অপারেশন থিয়েটারে মারা যান তিনি। লাশের ময়নাতদন্ত চলছে।

আগামী বুধবার ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের আশা করছেন ক্রিকেট তারকা থেকে রাজনীতিবিদ হওয়া পিটিআই প্রধান ইমরান খান।

গান্দাপুর খাইবার পাখতুনখাওয়ার ডেরা ইসমাইল খান পিকে-৯৯ প্রাদেশিক আসন থেকে পিটিআই’ র হয়ে নির্বাচনে লড়াই করছিলেন। তিনি খাইবার পাখতুনখাওয়ার সাবেক কৃষিমন্ত্রীও ছিলেন।

তার ভাই আইনমন্ত্রী ইসরারুল্লাহ এর আগে২০১৩ সালের ১৬ অক্টোবরে আত্মঘাতী বোমা হামলায় নিহত হন। এরপরই উপনির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছিলেন ইকরামুল্লাহ গান্দাপুর।

পিটিআইয়ের প্রধান ইমরান খান তার দলের প্রার্থীর ওপর এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। দল এক বিবৃতিতে তার জন্য শোক প্রকাশ করেছে এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

পাকিস্তানে জাতীয় নির্বাচনকে সামনে রেখে দফায় দফায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটছে। গত১৪ জুলাই বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) প্রার্থী সিরাজ রাইসানির এক নির্বাচনী বৈঠকে আত্মঘাতী হামলায় সিরাজ নিজে নিহত হন।

এরপর ফের আত্মঘাতী হামলায় নিহত হলেন আরেক প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here